বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

‘নো সাকিব, নো ক্রিকেট’

ক্রীড়া ডেস্ক : বেশ কিছুদিন ধরেই ক্রিকেট পাড়ায় বেশ নাটকীয়তা দেখা গেছে। এরপর হঠাৎ নিশ্চুপ। ফের সাকিব আল হাসানের নিষিদ্ধ হওয়ার খবর নিয়ে গত দুই দিন খুব আলোচনা কিন্তু আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) এলো সেই খবর। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ২ বছরের জন্য নিষিদ্ধ করল আইসিসি। এমন খবর পেয়ে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের সামনে জড়ো হচ্ছিল সাকিব ভক্তরা। সাকিবকে মাঠে দেখতে চায় সবাই। কারো মুখে স্লোগান, কেউ বাকরুদ্ধ, মানুষ কাঁদছে আর বলছে, ‘নো সাকিব, নো ক্রিকেট’।

এদিকে রাত ৮টার কিছু পরে সাংবাদিকদের সামনে এলেন সাকিব আল হাসান। সঙ্গে বিসিবির প্রধান নাজমুল হাসান পাপন। ততক্ষণে মিরপুর স্টেডিয়ামের বাইরে মানুষের ভিড়। স্লোগান উঠেছে, আইসিসির সিদ্ধান্ত মানি না, মানব না। আবার কেউ চিৎকার করে বলছে, নো সাকিব, নো ক্রিকেট। সাকিব ভুল স্বীকার করায় সাজার মেয়াদ কমেছে এক বছর। এ বিষয়টিই মানতে পারছিল না বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

ক্ষুব্ধ এক ভক্ত বলেন, নো সাকিব, নো ক্রিকেট- সাকিব না থাকলে ক্রিকেট দেখব না, বয়কট করলাম। শুভ নামের এক ভক্ত এসেছিলেন প্ল্যাকার্ড হাতে। তিনি বলেন, দুই বছর পর কেন ইস্যুটা এলো। আমরা মনে করছি অন্যদের প্রভাব আছে। এটা গ্রহণযোগ্য নয়। সাকিব নেই, তো ক্রিকেটও নয়।

দেশে-বিদেশে বাংলাদেশের খেলা যেখানেই হোক বাঘ সেজে হাজির হন শোয়েব। সেই শোয়েব কাঁদছিলেন স্টেডিয়ামের সামনে। শোয়েব বলেন, বলার ভাষা আমার নেই। আমি না সব সমর্থক একই অবস্থা। এক বছর যে সাকিব ভাই মাঠে থাকবেন না তা মেনে নিতে পারছি না। এটা অপরাধ না, এটা একটা ভুল। একটা ভুলের কারণে আইসিসি এ ধরনের শাস্তি দেবে, তা মানা যায় না। সবার উচিত আইসিসির সাথে কথা বলা। সাকিবের ফ্যান সারা বিশ্বে।

রাত যত বেড়েছে ভক্তদের সংখ্যা তত বেড়েছে স্টেডিয়াম এলাকায়। এমনকি ক্ষুব্ধ ভক্তরা ভিআইপি গেটের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ করছিল। এ কারণে ভিআইপিরা দুই নম্বর গেট দিয়ে বের হতে পারেননি। অন্য গেট দিয়ে তারা বের হয়ে গেছে।

সূত্র : বিডি২৪লাইভ

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com